ঢাকার রাজপথ দখল রাখতে হবে আগামী ২৯ সেপ্টেম্বর: নাসিম

0
349
স্বাস্থ্য মন্ত্রী নাসিম

আগামী ২৯ সেপ্টেম্বর ঢাকা দখল রাখতে দল ও জোটের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন ১৪ দলীয় জোটের মুখ পাত্র নাসিম।

যেন কোনো অপশক্তি মাঠে নামতে না পারে। ওদের মাঠে প্রতিহত করবেন, রাস্তায় প্রতিহত করবেন। তাই জোটের সকল নেতা কর্মীদের সর্বদা প্রস্তুত থাকতে বলেছেন তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, আগে থেকেই ঢাকা দখলে ছিল, ভবিষ্যতেও ঢাকা আমাদের দখলে থাকবে। শুধু ঢাকা নয়, সারা বাংলাদেশ শেখ হাসিনার দখলে থাকবে।

শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ১৪ দলের ২৯ সেপ্টেম্বরের সমাবেশ উপলক্ষে প্রস্তুতি সভায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়তে এই কথাগুলো বলেন।

যারা জাতীয় ঐক্যের ঘোষণা দিচ্ছে তাদের প্রতি মানুষের আস্থা নেই জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ‘আপনারা (যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা) বর্ণচোরা, আপনাদের প্রতি দেশের জনগণের আস্থা নেই। এমনকি আপনাদের কর্মীদেরও আস্থা নেই।

নির্বাচন বানচালের কোনো চেষ্টা সফল হবে না মন্তব্য করে তিনি বলেন, ‘সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে যে কোনো দল অংশগ্রহণ করতে পারে। এ বিষয়ে আমাদের কোনো প্রতিক্রিয়া দেয়ার প্রয়োজন নেই। কিন্তু দুঃখজনক-দুর্ভাগ্যজনক হলো- ওই সব চেনা মুখগুলো যখন গণতন্ত্রের কথা বলে মাঠে নামে, এ দেশের মানুষের মধ্যে শঙ্কার সৃষ্টি হয়। যখনই এ দেশে গণতন্ত্রের জন্য লড়াই হয়েছে, এই চেনা মুখগুলো নির্বাচনকে বিলম্বিত করার জন্য বারবার চেষ্টা করেছে। বাংলাদেশের মানুষ সবসময় গণতন্ত্রের জন্য লড়াই করেছে, সংগ্রাম করেছে। নির্ধারিত সময়ে নির্বাচন হবে।

নির্বাচনে সেনা মোতায়েনের নামে সেনাবাহিনীকে উত্তেজিত করা হচ্ছে দাবি করে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা আরও বলেন, সেনাবাহিনীকে উত্তেজিত করার চেষ্টা করা হচ্ছে। সবার মনে আছে, ২০০১ সালে কীভাবে একটি দলকে পরাজিত করার চক্রান্ত করা হয়েছিল। পৃথিবীর কোনো দেশে তাদের সেনাবাহিনীকে এভাবে ব্যবহার করা হয় না। আমরা দেখেছি কীভাবে সেনাবাহিনীকে ব্যবহার করে অতীতে গণতন্ত্রকে ধ্বংস করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচন কমিশনের নির্দেশে কাজ করবে।

 

Ad

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here