দুশ্চিন্তা নিয়ে বাংলাদেশের মুখোমুখি ভারত

0
636
newsupdate24-1
নিউজিল্যান্ডের বিপক্ষে হার দিয়ে নিজেদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু করেছে ভারত। আজ বাংলাদেশের বিপক্ষে কার্ডিফে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে ভারত। এর আগে ইনজুরি চিন্তার ভাঁজ ফেলেছে ভারতীয়দের কপালে। কেদার যাদব ও বিজয় শঙ্কর এখনও ফিট নন। তাই বংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামতে পারবেন না এই ক্রিকেটার। বিশ্বকাপের আগে তাদের পরখ করে নেয়ার সুযোগটা পাচ্ছে না। এই পরিস্থিতিতে চার নম্বর পজিশন পাকা করার আরও একটা সুযোগ পাচ্ছেন লোকেশ রাহুল। কিউয়িদের বিরুদ্ধে আগের ম্যাচে সফল হননি তিনি। এই ম্যাচেও রাহুল ব্যর্থ হলে চিন্তার মেঘ মাথায় নিয়েই বিশ্বকাপে নামতে হবে টিম ইন্ডিয়াকে।
বাংলাদেশের সঙ্গে ভারতে প্রস্তুতি ম্যাচ হবে কার্ডিফে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি। বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। এদিন রোহিত-ধাওয়ানদের ঝামেলায় ফেলতে পারে মুস্তাফিজুর রহমানের কাটার। প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পর রবীন্দ্র জাদেজা বলেন, ‘এটা প্রস্তুতি ম্যাচ। একজন ব্যাটসম্যানকে কখনও একটা ইনিংস দিয়ে বিচার করা যায় না। তাই একটা ম্যাচে ব্যাটিং ব্যর্থতা নিয়ে চিন্তার কোনও কারণ নেই। সবার আগে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। দলে অভিজ্ঞতার অভাব নেই। তাই চিন্তারও কোনও কারণ নেই। বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেই ব্যাটসম্যানরা ছন্দে ফিরে আসবে বলে আমার বিশ্বাস।’

সাম্প্রতিক সময়ে ক্রিকেটে বাংলাদেশ-ভারত মুখোমুখি হওয়া মানেই নাটকীয়তার ঘনঘটা। এশিয়া কাপ ও নিদাহাস ট্রফির ফাইনালে অন্তত সেটাই হয়েছে। টানটান উত্তেজনার পূর্ণ লড়াইয়ে কঠিন পরীক্ষা। তাতে দুবারই শেষ হাসি হেসেছে ভারত। মঙ্গলবার আরও একবার মুখোমুখি হচ্ছে এশিয়ার দুই প্রতিবেশি দেশ। বিশ্বকাপের প্রস্তুতি হলেও ইতিহাস বলছে মঙ্গলবার কার্ডিফে নিজেদের সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টায় খামতি রাখবে না টাইগার বাহিনী।

 

Mehedi Hasan/newsupdate24bd

Ad

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here