সফল রাহুল কোহলির স্বস্তি

0
1064
newsupdate24bd-virat
বিশ্বকাপের আগে থেকেই একটা প্রশ্ন নিয়ে নাজেহাল হয়ে গিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। চার নম্বরে কে ব্যাট করবে। মঙ্গলবার কার্ডিফে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করে রাহুল সেই প্রশ্নের জবাব দিয়ে দিল। শুধু সেঞ্চুরি করাই নয়, ভারত যখন চার উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল, তখন ধোনির সঙ্গে হালটা ধরল রাহুলই।

বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে জয়ের পর একটা ব্যাপার নিশ্চিত হয়ে গেল। সেটা হলো, বিশ্বকাপের প্রথম কয়েকটি ম্যাচের জন্য ভারতের প্রথম পাঁচ ব্যাটসম্যানের নাম। এই পাঁচজন হলেন- শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুল এবং মহেন্দ্র সিংহ ধোনি।

আরও একটা ব্যাপার স্বস্তি দিতে পারে অধিনায়ক কোহলিকে। এতদিন বলা হচ্ছিল, ভারতের প্রথম তিন ব্যাটসম্যান রান করতে না পারলে মিডল অর্ডার এবং লোয়ার মিডল অর্ডার সেই চাপটা সামলাতে পারে না। এদিন উল্টোটাই ঘটল। ১০২ রানের মধ্যে চার উইকেট পড়ে যাওয়ার পর ভারতের মিডল অর্ডারই দলের হাল ধরল। স্কোর পৌঁছে দিল ৩৫৯ রানে। জবাবে বাংলাদেশ থেমে গেল ২৬৪ রানে। শেষ প্রস্তুতি ম্যাচে ভারত জিতল ৯৫ রানে।

রাহুলকে নিয়ে এতদিন বলা হতো, ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে ও যত সফল, আন্তর্জাতিক ক্রিকেটে ততটা নয়। এ দিন কিন্তু ক্লাসিকাল রাহুলকে দেখা গেল। নিখুঁত ফুটওয়ার্ক, দারুণ সব শট। ৯৯ বলে ১০৮ রানের মধ্যে কর্তৃত্বের ছাপটা স্পষ্ট ছিল।

বিশেষজ্ঞরা বলছেন, বিশ্বকাপে দল এই ছন্দটা ধরে রাখতে পারলে অধিনায়ক কোহলির রাতের ঘুম অনেক ভালো হবে। এ রকম ইনিংস কয়েকটা খেলা মানে, স্কোর বোর্ডে জয়ের রান উঠে যাওয়া।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচের পর ভারতীয় শিবিরে ব্যাটিং নিয়ে যে দুশ্চিন্তা দেখা দিয়েছিল, বাংলাদেশ ম্যাচের পর সেটা কিছুটা দূর হলো।

ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে ৫ তারিখ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ দিয়ে। যে ম্যাচের জন্য সম্ভাব্য একাদশ এ রকম হতে পারে: ধাওয়ান, রোহিত, কোহলি, রাহুল, ধোনি, জাদেজা, শঙ্কর, হার্দিক, চাহাল, কুলদীপ, শামি ও বুমরা।

 

Mehedi Hasan/newsupdate24bd

Ad

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here